ইনকাম করুন ক্লাসিফাইড সাইট থেকে | Earn money from online add posting

(Classified Free AD Post and earn money) মূলত অন-লাইন সেলস অ্যান্ড মার্কেটিং (Online Sales & Marketing) ক্যাটাগরির কাজ। ইন্টারনেটের মাধ্যমে কিছু নির্দিষ্ট ওয়েবসাইটে শ্রেণী (Class) অনুযায়ী কোন নির্দিষ্ট পণ্য (Product) বা সেবা (Service) বিক্রয় বা ক্রয় করার জন্য প্রয়োজনীয় প্রচারনা করার উদ্দেশ্যে Advertisement পোস্ট করারকেই মূলত ক্লাসিফাইড অ্যাড পোস্টিং বলে। সহজ ভাষায় সবচেয়ে সহজ উদাহরন হলঃ সেল-বাজার (Cell Bazar), বিক্রয় ডট কম (Bikroy.Com), ও-এল-এক্স ডট কম (OLX.com), ক্রাইগ লিস্ট (Craiglist), অভিরুচি (Oviruchi.com) ইত্যাদির মত ওয়েবসাইটে অ্যাড পোস্ট করা। আশাকরি এই সকল ওয়েবসাইটের সাথে সবাই-ই কম-বেশি পরিচিত।

বিভিন্ন ক্লাসিফাইড অ্যাড পোস্টিং ওয়েবসাইটগুলোতে ফ্রী-তে অ্যাড পোস্ট করে বিভিন্ন ফ্রীলান্সিং সাইটের (যেমনঃ ওডেস্ক, ইল্যান্স, ফ্রিল্যান্স, গুরু ইত্যাদি) মাধ্যমে প্রচুর পরিমানে আয় করা সম্ভব।

https://oviruchi.com/wp-content/uploads/3d-isometric-illustration-concept-of-website-and-app-design-and-development-creative-flat-design-for-web-banner-marketing-material-business-presentation-online-advertising-vector.jpg

তাহলে এই কাজটি সফল ভাবে করতে হলে আগে থেকে আমাদের কিছুটা প্রস্তুতির প্রয়োজন রয়েছে। সেগুলো হলঃ

১) ক্লাসিফাইড ফ্রী অ্যাড পোস্টিং (Classified Free AD Posting ) কি তা ঠিকমত বুঝা (আশাকরি এই পোস্টটির উপরের অংশ থেকে তা স্পষ্টভাবে বুঝতে পেরেছেন)।

২) কিভাবে এই অ্যাড পোস্টিং-য়ের কাজটি করতে হয় তা সঠিক ভাবে জানা এবং বুঝা।

৩) ক্লাসিফাইড ফ্রী অ্যাড পোস্টিং ওয়েবসাইটগুলোর লিস্ট যোগার করে রাখা। যাতে কাজ (Job) পাওয়া মাত্রই অ্যাড পোস্টিং করা যায়। ক্লাসিফাইড ফ্রী অ্যাড পোস্টিং ওয়েবসাইটের কিছু লিস্ট দেখতে এখানে ক্লিক করুন… লিস্ট-১ , লিস্ট-২ । আর হ্যাঁ, ইন্টারনেট এই রকম অনেক ওয়েবসাইটের লিস্ট পাওয়া যায়, যা আপনাকে নিজ দায়িত্বে সংগ্রহ করতে হবে। আর সম্ভব হলে আমাদের সাথেও আপনার জোগাড় করা লিস্ট শেয়ার (Share) করতে পারেন।

৪) বায়ার (Buyer / Clint) এর আস্থা অর্জন করার জন্য পূর্বে সম্পাদনকৃত কিছু ভাল মানের কাজের (অ্যাড পোস্টিং-য়ের) লিস্ট পোর্টফলিও (Portfolio) হিসাবে সংরক্ষণ করা। যাতে বায়ার (Buyer / Clint) আপনার পূর্বের কাজের লিস্ট দেখতে চাওয়া মাত্র আপনি লিস্ট দেখাতে পারেন। এই পোর্টফলিও (Portfolio) আপনার কর্ম-দক্ষতার প্রুফ হিসাবে কাজ করবে।

৫) অ্যাড পোস্টিং-এর কাজ (JOB) পাওয়ার জন্য নিয়মিত বিভিন্ন ফ্রীলান্সিং সাইটে যেমনঃ ওডেস্ক, ইল্যান্স, ফ্রিল্যান্স, গুরু ইত্যাদিতে অ্যাপ্লাই (Apply) বা বিড করা

Earn money

Comments

Leave a Reply

Your email address will not be published.

Sign In

Register

Reset Password

Please enter your username or email address, you will receive a link to create a new password via email.